বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দেশে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন ঝলমল করছে : পরিকল্পনামন্ত্রী

দেশে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন ঝলমল করছে : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ::  বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, যারা দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে তারাই ভালো মানুষ। তারাই জনগণের বন্ধু, আওয়ামীলীগ সরকার জনগণের উন্নয়নে সবসময়ই কাজ করে। তাই দেশের মানুষ বারবার এই উন্নয়নের সরকারকে ক্ষমতায় অধিষ্ঠিত করছে।দেশে এখন আওয়ামীলীগ সরকারের উন্নয়নের জোয়ার বইছে। উন্নয়নের আলোয় ঝলমল করছে গোটা দেশ।

তিনি বলেন, নিরাপদ পানির কষ্ট আমি বুঝি। নিরাপদ পানির অভাব আর কলেরায় আমার আত্মীয় স্বজন মারা গেছে। আমি নিজেও কষ্ট পেয়েছি। আর কোন মানুষ যাতে নিরাপদ পানির অভাবে কষ্ট না পায় তার জন্য নলকূপ ও স্যানিটেশন দেয়া হচ্ছে। কাউকে কষ্টে রাখা হবেনা। ছোটবেলায় আমার অন্তর কাদতো এত কষ্ট দেখে তাই কষ্ট লাগব করতে নিরাপদ নলকূপ ও স্যানিটেশনের পাশাপাশি আরও অনেক বড় বড় প্রকল্প গ্রহণ করা হচ্ছে। আপনাদের দেখলে আমার মায়ের কথা মনে হয়। আপনারা আমার অতি আপনজন। আপনাদের সেবা করার জন্যই আমি কাজ করছি। আরও কাজ করতে চাই। গ্রামের মানুষদের কথা প্রধামন্ত্রী আমাকে জিজ্ঞেস করেন। তারা কেমন আছে কিভাবে আছে। তাদের উন্নয়নের জন্য প্রকল্প নিয়ে আসুন আমি পাস করে দিব।

তিনি আরও বলেন, বিদ্যা অমুল্যধন। বিদ্যা ছাড়া উপায় নাই। বিদ্যার জন্যই আমি অজপাড়া গায়ের একজন মান্নান এখানে আসতে পেরেছি। আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি । তাই বিদ্যা অর্জনের প্রতি আমাদের গুরুত্ব দিতে হবে। আপনারা জানেন দেশে শুদ্ধি অভিযান চলছে। বড় বড় ডাকাতদের ধরে জেলে নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর এই শুদ্ধি অভিযান দেশ বিদেশে অনেক প্রশংসা কুড়াচ্ছে। অভিযান চলছে চলবে। যেই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। তাই দেশের উন্নয়নে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে৷ শেখ হাসিনার সাথে থাকতে হবে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজেন “ স্যানিটেশনের অভ্যাস করি, সুস্থ সবল বাংলাদেশ গড়ি, পান করলে নিরাপদ পানি, সুস্থ থাকবো সবাই জানি ” এই স্লোগানকে ধারণ করে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওয়ায় হতদরিদ্র পরিবারের মাঝে ৫০ কোটি টাকা ব্যায়ে ৪ হাজার গভীর নলকূপ স্থাপনের ২য় পর্যায়ে উপজেলার শিমুলবাক ও পূর্ব বীরগাঁও ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  মন্ত্রী এসব কথা বলেন।

সভায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল্লার সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুরের জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রউফ সরকার।

সভায় বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, সুনামগঞ্জ জেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু।

এসময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা শমসাদ বেগম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, থানা অফিসার ইনচার্জ (ওসি) হারুনুর রশীদ চৌধুরী, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, পূর্ব বীরগাও ইউপি চেয়ারম্যান নুর কালাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আব্দুল হেকিম  সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম,পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন,      আওয়ামিলীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, আসাদুজ্জামান আসাদ, উপজেলা বঙ্গবন্ধু তথ্যপ্রযুক্তিলীগের সভাপতি শহিদুল ইসলাম সহ উপকারভোগী পরিবারের লোকজন প্রমুখ।অ

অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ ও গীতা পাঠ করেন অমিতাভ দাস।

অপরদিকে সকাল ১০ টায় উপজেলার দরগাপাশা ইউনিয়নে সদ্য নির্মিত নলকূপ পরিদর্শন করেন পরিকল্পনামন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com